Text size A A A
Color C C C C
পাতা

কী সেবা কীভাবে পাবেন

ক) চিকিৎসা সেবাঃ ফোনে/অফিসে যোগাযোগের মাধ্যমে মাদকাসক্ত ব্যক্তিদেরকে নিরাময় কেন্দ্রে চিকিৎসা সেবা ও পুর্নবাসন সেবা প্রদান করা হয়।

        খ) মাদকদ্রব্যের কুফল ও ক্ষতিকরণ দিক সম্পর্কে গণসচেতনতামুলক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে মাদকদ্রব্যের চাহিদা হ্রাস করা।

        গ) জনগনের সাথে বিশ্বস্ত ও নিবিড় সম্পর্কের মাধ্যমে অভিযান পরিচালনা করে। মাদকদ্রব্যের অবৈধ সরবরাহ/ পাঁচার ও বিক্রয় রোধ এবং অপরাধীদের বিরোদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থাগ্রহন।

        ঘ) জনগনের সার্বিক সহযোগীতায় এবং সষ্টু তদন্তের মাধ্যমে অপরাধীদের সাজার ব্যবস্থাগ্রহন ও আইন শৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক অবস্থা বজায়ে রাখাসহ মাদক আগ্রসন রোধ।

        ঙ) জনগনের আবেদনের প্রেক্ষিতে (নির্ধারিত ফরমে) এলকোহল, স্পিরিট, ডেঞ্জারাজ ড্রাগস্, মাদকাসক্ত নিরাময় কেন্দ্র পরিচালনা ও নিয়ন্ত্রনসহ মানব সেবায় ব্যবহৃরিত অন্যান্য মাদক দ্রব্য বিক্রয়, পরিবহন সরবরাহ, ভোগ ও ব্যবহারের লাইসেন্স, পারমিট, পাস প্রদান।

        চ) সেবার ধাপ: (i) তথ্য/ সংবাদ (Information) গ্রহন/ সংগ্রহ। (ii) তথ্য/ সংবাদ যাচাই-বাচাই। (iii) প্রাপ্ত সংবাদের প্রেক্ষিতে অভিযান পরিচালনা (Operational Stage)/ গণসচেতনতা (Motivational Stage)। (iv) মামলা উদ্ঘাটন/ মাদকের আগ্রসনের বিরুদ্ধে জনগনকে উদ্ভদ্ধকরণ। (v) মামলা রুজু ও মামলা তদন্ত/ মাদকের বিরুদ্ধে বিভিন্ন এলাকায় কমিটি গঠন। (vi) জনগনের আবেদনের প্রেক্ষিতে অনুসন্ধান ও তদন্ত পূর্বক বিভিন্ন প্রকারের লাইসেন্স, পারমিট, পাস (এলকোহল, স্পিরিট, ডেঞ্জারাজ ড্রাগস্ নিরাময় কেন্দ্র ডিষ্টিলারী) প্রদান।